• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

×

০৪ পলাতক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬

  • প্রকাশিত সময় : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ১৫ পড়েছেন

খবর বিজ্ঞপ্তিঃ

গত ০৪ আগষ্ট ২০২৪ইং তারিখ বিকালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন দমন করাসহ ঝিনাইদহ জেলা জাতীয়তাবাদী দল(বিএনপি) এর নেতা কর্মীদের খুন,জখম করা সহ ঝিনাইদহ জেলা বিএনপির কার্যালয় ধ্বংস করার উদ্দেশ্যে মারাত্বক আগ্নেয়াস্ত্র, গান পাউডার, পেট্রোল বোমা, ককটেল সহ দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে বেআইনিভাবে ঝিনাইদহ শহরে ত্রাশের রাজত্ব কায়েম করার উদ্দেশ্যে বেপরোয়া ভাবে  ঝিনাইদহ শহরস্থ ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের বিপরীতে ঝিনাইদহ জেলা বিএনপি অফিস ঘেরাও করে ও শ্লোগান দিতে থাকে।তখন বাদীসহ স্বাক্ষীগন প্রানের ভয়ে বিকল্প পথ ধরিয়া বাহির হয়ে নিরাপদ স্থানে চলে যায়।

আসামীগন তাদের কাছে থাকা বোমা দিয়ে জেলা বিএনপি কার্যালয়ের মেইন গেইট লক্ষ্য করে ছুড়ে মারে এবং মেইন গেইট ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ল্যাপটপ, কম্পিউটার, এসিসহ সকল দ্রব্য সামগ্রী ভাংচুর করে ও তাদের কাছে থাকা গান পাউডার, পেট্রোল সকল ভাংচুরকৃত দ্রব্য সামগ্রীর উপর ছিটিয়ে দিয়ে আগুন লাগিয়ে দেয়। আসামীরা আগুন দেওয়া মাত্রই মুহুর্তের মধ্যেই সমস্ত অফিস জুড়ে আগুন লেগে দাউদাউ করে জ্বলতে থাকে। তখন বাদী ও স্বাক্ষীরাসহ উপস্থিত স্থানীয় লোকজন আগুন নিভানোর জন্য আগাইয়া গেলে আসামীরা বাদী ও স্বাক্ষীদের খুন জখম করার জন্য তাড়া করে এবং পরবর্তীতে খুন জখম করবে বলে হুমকী দেয়। পরে ফায়ার সার্ভিস অফিসে সংবাদ দিলে ফায়ার সার্ভিস অফিসের গাড়ি আগুন নিভানোর জন্য গেলে আসামীরা সহ অজ্ঞাত নামা আসামীরা ফায়ার সার্ভিসের গাড়ি পথিমধ্যে আটকিয়ে দেয়। ফলে আসামীদের দেয়া আগুনের কারণে বিএনপি অফিসের ভিতরে থাকা ল্যাপটপ, কম্পিউটার , এসিসহ সকল দ্রব্য সামগ্রী পুড়ে বিপুল পরিমান আথিক ক্ষতি হয়। উক্ত বিষয়ে বাদী ১৯ আগষ্ট ২০২৪ তারিখে ৪৫৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা আরও ৬০০/৭০০ জনকে আসামি করে ঝিনাইদহ জেলার সদর থানায় একটি বিস্ফোরক দ্রব্য আইন তৎসহ পেনাল কোডের ধারায় মামলা দায়ের করেন। ঘটনার বিষয়ে র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ২৪ আগষ্ট ২০২৪ ইং তারিখ বিকালে র‌্যাব-৬ (ঝিনাইদহ ক্যাম্প) এর একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, ঝিনাইদহ জেলার সদর থানার উক্ত মামলার এজাহারভুক্ত ০৪ জন পলাতক আসামী ঝিনাইদহ জেলার সদর থানাধীন গোয়ালপাড়া এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে অভিযানিক দলটি ঘটনার সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহনের উদ্দেশ্যে ঝিনাইদহ জেলার সদর থানাধীন গোয়ালপাড়া এলাকা হতে র‌্যাব-৬ (ঝিনাইদহ ক্যাম্প) এর একটি বিশেষ অভিযান পরিচালনা করে নাশকতা সৃষ্টিকারী ও বিস্ফোরক মামলার এজাহারভুক্ত ০৪ জন পলাতক আসামী- ১। অসীম হোসেন (৩৫), পিতা- নুর মোহাম্মদ, সাং- গোয়ালপাড়া, ২। আজাদ মোল্যা (৪০), পিতা- মৃত শমসের মোল্যা, সাং-পৈলানপুর, ৩। স্বপন মোল্যা (৪২), পিতা- লিয়াকত মোল্যা, সাং- রানায়নপুর, ৪। মোঃ সাজিদুল ইসলাম (৩৪), পিতা- মৃত আত্তাব উদ্দিন, সাং- চুয়াডাঙ্গা, উভয় থানা- ঝিনাইদহ সদর, জেলা- ঝিনাইদহদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীদেরকে ঝিনাইদহ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA